সিনেমা হলের অপেক্ষায় বসে নেই অক্ষয়, অজয়রা

75

লকডাউনের কারণে সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় কপালে দুশ্চিন্তার বলিরেখা দেখা গিয়েছিল বলিউডের চলচ্চিত্র নির্মাতা ও তারকাদের। এ সময় ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হয়েছে অনলাইন মাধ্যম (ওটিটি প্ল্যাটফর্ম)। ডিজনি প্লাস হটস্টার সাতটি হিন্দি ছবি মুক্তির কথা ঘোষণা করে। এর মধ্যে মুক্তি পেয়েছে ‘দিল বেচারা’, ‘লুটকেস’ ও ‘খুদা হাফিজ’। মুক্তির অপেক্ষায় আছে আরও চারটি ছবি। এই প্রতিবেদনে তুলে ধরা হলো সেই ছবিগুলোর কথা।

সড়ক টু

২৯ বছর পর মহেশ ভাট আবার পর্দায় নিয়ে আসতে যাচ্ছেন তাঁর বহুল আলোচিত ছবি ‘সড়ক’-এর সিকুয়েল ‘সড়ক টু’। তবে শুরু থেকেই রীতিমতো বিপর্যয়। সুশান্ত সিং রাজপুতের মৃত্যু ও স্বজনপ্রীতির অভিযোগকে কেন্দ্র করে মহেশ ভাট পরিচালিত এই ছবিকে বয়কটের হুমকি দিচ্ছেন অনেকে। সদ্য মুক্তি পেয়েছে ‘সড়ক টু’ ছবির ট্রেলার। এরই মধ্যে এটি বলিউডের সবচেয়ে অপছন্দের ট্রেলার হিসেবে ধরাশায়ী হয়েছে। ইউটিউবে ছবির ট্রেলারে লাইকের সংখ্যা প্রায় সাড়ে ৬ লাখ, আর ডিজলাইক ১ কোটি ১০ লাখের বেশি। এর আগের ‘সড়ক’ ছবিতে দেখা গিয়েছিল সঞ্জয় দত্ত ও পূজা ভাটকে। এবারের ছবিতে আছেন আলিয়া ভাট ও আদিত্য রয় কাপুর। এই ছবির মাধ্যমে দীর্ঘ ২০ বছর পর আবার পরিচালনায় ফিরলেন মহেশ ভাট। তবে ফিরেই জড়ালেন বিতর্কে। শুধু বিতর্ক নয়, বিষাদও ভর করেছে ছবিটির ওপর। ছবির ট্রেলার মুক্তির ঠিক আগেই জানা যায় ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। তাই বিষাদ-বিতর্ক মিলিয়ে ‘সড়ক টু’ নিয়ে এখন আলোচনার কমতি নেই। ছবিটি ২৮ আগস্ট মুক্তি পাবে।

লক্ষ্মী বম্ব

রাঘব লরেন্স পরিচালিত ‘লক্ষ্মী বম্ব’ ছবিতে এক অন্য অক্ষয় কুমারকে দেখা যাবে। ছবিটিকে বলা হচ্ছে দক্ষিণ ভারতের ব্যবসাসফল ছবি ‘কাঞ্চনা’র রিমেক। ‘লক্ষ্মী বম্ব’-এ এক তৃতীয় লিঙ্গের ব্যক্তির আত্মা প্রবেশ করে এক পুরুষ শরীরে। ইতিমধ্যে এই ছবির পোস্টার প্রকাশিত হয়েছে। অক্ষয়কে এক ভিন্ন রূপে দেখা যাচ্ছে এই পোস্টারে। এই বলিউড সুপারস্টার রীতিমতো উচ্ছ্বসিত ‘লক্ষ্মী বম্ব’ নিয়ে। অক্ষয় কুমার এক সাক্ষাৎকারে বলেছিলেন, দীর্ঘদিন আগে কাহিনি শুনেই ছবিটি করার স্বপ্ন দেখেছিলেন। অক্ষয় কুমারের সঙ্গে ছবিতে কিয়ারা আদভানিকে দেখা যাবে। এই ভৌতিক কমেডি ছবিটি ৫ জুন সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল। তবে লকডাউনের কারণে তা সম্ভব হয়নি।

ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া

তানহাজি ছবির সাফল্যের পর আবার এক বড় বাজেটের ছবি নিয়ে আসতে যাচ্ছেন অজয় দেবগন। ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ ছবিতে অজয় অভিনয় করেছেন ভারতীয় বিমানসেনা বিজয় কার্নিকের চরিত্রে। ১৯৭১ সালে ভুজ বিমানবন্দরে হামলার পটভূমিতে লেখা হয়েছে এই ছবির গল্প। অজয় দেবগন ছাড়া সোনাক্ষী সিনহা, সঞ্জয় দত্ত, নোরা ফাতেহি, শরদ কেলকরসহ আরও অনেকে আছেন এই ছবিতে।

দ্য বিগ বুল

স্টক ব্রোকার হর্ষদ মেহতার জীবনের ওপর নির্মিত হয়েছে ‘দ্য বিগ বুল’ ছবি। অজয় দেবগন প্রযোজিত এই ছবিতে হর্ষদ মেহতার চরিত্রে দেখা যাবে অভিষেক বচ্চনকে। এরই মধ্যে এই ছবিতে অভিষেকের লুক নজর কেড়েছে অনেকের। কুকি গুলাটি পরিচালিত ‘দ্য বিগ বুল’ ছবিতে হর্ষদ মেহতার শূন্য থেকে আকাশ ছোঁয়ার কাহিনি বলা হয়েছে। অভিষেক ছাড়া ইলিয়েনা ডিক্রুজ, নিকিতা দত্ত, রাম কাপুরসহ আরও অনেকে আছেন এই ছবিতে।